• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

ভৈরবে মহান বিজয় দিবস উদযাপিত

ভৈরবে মহান বিজয় দিবস উদযাপিত

# মিলাদ হোসেন অপু :-

আজ ১৬ ডিসেম্বর ভোর সাড়ে ৬টায় ভৈরব দুর্জয় পাদদেশে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসে শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি, প্রতিষ্ঠান, ভবন, দোকান-পাট সমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে পুস্পস্তবক অর্পণ ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। বেলা ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভার্চুয়ালি (অনলাইনে) জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুবিধাজনক সময়ে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে/ই-মেইলে ডাকযোগে রচনা প্রতিযোগিতার আয়োজনসহ অনলাইন সুবিধা সম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়ালি (অনলাইনে) মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাদজোহর ধর্মীয় প্রতিষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দিরে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে বিশেষ দোয়া প্রার্থনা ও সন্ধ্যায় স্ব স্ব প্রতিষ্ঠানে মহান বিজয় দিবসকে আনন্দমুখর ও প্রানবন্ত করার জন্য আলোকসজ্জা করা হবে বলে জানা যায়।এ ছাড়াও সকাল ৮টার দিকে উপজেলার শিবপুর ইউনিয়নের পানাউল্লাহরচরের বধ্যভূমিতে গণকবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয় প্রশাসন, রাজনৈতিকদলসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় অনুষ্ঠিত হয় বিশেষ মোনাজাত।
বেলা ১১টার দিকে উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এক আলোচনা শেষে অনলাইনে/ই-মেইলে ডাকযোগে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা এডভোকেট ফখরুল আলম আক্কাছ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোহাম্মদ শাহীন, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব হূমায়ুন কবীর, ভৈরব পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ প্রমুখ। দিবসটি উপলক্ষে দিনব্যাপি সরকারি-বেসরকারি উদ্যোগে নেওয়া হয়েছে নানা কর্মসূচী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *